Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ৪ জুন ২০২০

প্রকল্প পরিচালক

মো: ইউসুফ আলী, প্রকল্প পরিচালক (অতিঃ সচিব), প্রাথমিক শিক্ষার জন্য উপবৃত্তি প্রদান প্রকল্প(৩য় পর্যায়)।  তিনি গত ৩০.০৭.২০১৮ তারিখে অত্র প্রকল্পে প্রকল্প পরিচালক হিসেবে যোগদান করেন।  তিনি ১৫.০৭.১৯৬৪ তারিখে পিরোজপুর জেলার মঠবাড়ীয়া উপজেলায় এক সম্ভ্রান্ত মুসলীম পরিবারে জন্মগ্রহন করেন। তিনি Mass Communication & Journalism এ ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রী লাভ করেন।  তিনি প্রশাসন ক্যাডারের একজন অতি:সচিব। তার আইডি নাম্বার ৫৪৫০।  

জনাব ইউসুফ আলী ১৯৯১ সালে সিভিল সার্ভিসের নবম ব্যাচে যোগদান করে ব্রাক্ষণবাড়ীয়, কক্সবাজার, কুমিল্লা, চট্টগ্রাম জেলায় বিভিন্ন পদে দক্ষতার সাথে দায়িত্ব পালন করেন। তিনি ১৯৯৮-২০০১ পর্যন্ত চট্টগ্রামের এনডিসি হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি পররাষ্ট্র মন্ত্রণালয়ের ভিভিআইপি প্রটোকল শাখায় সিনিয়র সহকারী সচিব হিসেবে দায়িত্ব পালন করেন। পরবর্তীতে তিনি ২০০৩ হতে ২০০৭ সাল পর্যন্ত বাংলাদেশ দুতাবাস ইয়াংগুনে প্রথম সচিব হিসেবে প্রায় সারে চার বছর দায়িত্ব পালন করেন। ২০০৭ সাল হতে ২০১০ সাল পর্যন্ত তিনি পর্যায়ক্রমে শিল্প সচিব, নৌপরিবহণ সচিব ও খাদ্য ও দুর্যোগ ব্যবস্থাপনা সচিবের একান্ত সচিব হিসেবে দায়িত্ব পালন করেন। জনাব মো: ইউসুফ আলী ২০০৯ সালে সরকারের উপ-সচিব হিসেবে পদোন্নতি প্রাপ্ত হন। জনাব ইউসুফ আলী ২০১১-২০১৪ পর্যন্ত এই ৪ বছর লিয়েনে দুর্যোগ ব্যবস্থাপনায় সরকারকে সহযোগীতা করার জন্য UNDP পরিচালিত Comprehinsive Disaster Management Programme (CDMP) এর Project Coordination কর্মকর্তা হিসেবে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। লিয়েন শেষে জনা্ব ইউসুফ আলী বাংলাদেশ টেক্সটাইল মিলস কর্পোরেশনের সচিব হিসেবে পদায়িত হন। ২০১৫ সালে তিনি যুগ্মসচিব পদে পদোন্নতি পান।  বিটিএমসি-তে প্রায় তিন বছরের দায়িত্ব পালন শেষে তিনি বাংলাদেশ টেলিভিশনের পরিচালক (অর্থ) হিসেবে দাযিত্ব পালন করেন। জনাব মো: ইউসুফ আলী ০৮/০৮/২০১৮ তারিখ হতে প্রাথমিক শিক্ষার জন্য উপবৃত্তি প্রকল্পের প্রকল্প পরিচালক হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। তিনি ২০১৯ সালে অতিরিক্ত সচিব পদে পদোন্নতি পান।

সরকারী দায়িত্ব পালন উপলক্ষে জনাব ইউসুফ আলী বিশ্বের বিভিন্ন দেশ যেমন: থাইল্যান্ড, মিয়ানমার, নেদারল্যান্ড, সুইডেন, ফিনল্যান্ড, শ্রীলংকা ও কেনিয়া সফর করেন। তিনি বিবাহিত এবং দুই কন্যা ও এক পৃত্র সন্তানের জনক।

 


Share with :

Facebook Facebook